শীত আসার আগেই গোসল করা বন্ধ করে দিয়েছে ৭৯% হোস্টেলবাসি | হোস্টেল রিপোর্ট

শীত আসি আসি অবস্থাতেই শীতকে মেনে নিতে পারছেনা মাইলস্টোন কলেজের হোস্টেসবাসি। এখনো গরম আবহাওয়া থাকলেও শরীরে পানি স্পর্শ করাচ্ছে না তারা।

গত ২ সপ্তাহ যাবত শীতের হালকা হাওয়া গায়ে লেগেছে সবার। এতে অনেকে খুশি হলেও শীতকে মেনে নিতে পারছেনা মাইলস্টোন কলেজের হোস্টেলগুলোর হোস্টেল সুপার।

জানা যায়, শীত আসলেই নাকি হোস্টেলে থাকা ৯০% ছাত্র-ছাত্রী গোসল করেনা। কেউ ৭ দিন, কেউ ১৫, আবার কেউ ২৭ দিন পর্যন্ত গোসল না করেই থাকে।

এতে ছাত্র-ছাত্রীদের শরীর থেকে বের হওয়া গন্ধে ছেয়ে যায় হোস্টলগুলো। বিষাক্ত এই গন্ধে হোস্টেলে থাকা মুশকিল হয়ে যায়। গন্ধ দূর করতে দিতে হয় পারফিউম, যার জন্য খরচ হয় মোটে অংকের টাকা এবং এই টাকা খরচ হয় বলেই হোস্টেল সুপাররা এই শীতকে মেনে নিতে পারেনা।

তবে এবার শীত আসার আগেই গোসল করা বন্ধ করে দিয়েছে ৭৯% ছাত্র-ছাত্রী। এর মধ্যে ছাত্রীদের সংখ্যা সবথেকে বেশি। খবর নিয়ে জানা যায়, বেশিরভাগ ক্ষেত্রে দেখতে সুন্দর হওয়া মেয়েগুলোইই গোসল না করে দিনের পর দিন পার করে দেয়।

হোস্টেল সুপার দুঃখ ভারাক্রান্ত মনে বলেন, এবার হয়তো গত বছরের থেকেও পারফিউম এর জন্য বেশি টাকা খরচ করতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করার জন্য হয়তো এই পারফিউমই দায়ি হবে..

হোস্টেলসুপার সব হোস্টেলবাসিকে নিয়মিত গোসল করে বাংলাদেশের অর্থনীতি খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহবান জানিয়েছে..

গোসল না করার ব্যাপারটা কিভাবে সিউর হলেন জানতে চাইলে হোস্টেল সুপার বলেন,...রুম ভিজিটে যাওয়ার ইচ্ছে থাকলেও যেতে পারিনা। তাদের শরীরের গন্ধে সিড়ির কাছেও যাওয়া যায়না এবং এটাই সিউর হওয়ার জন্য যথেষ্ট

এই গোসল না করে পরিবেশ নষ্ট করার সাথে বিএনপি-জামাত জড়িত আছে কিনা সেই ব্যাপারেও তদন্ত হচ্ছে...

এদিকে এক বিজ্ঞানীদের সাথে সব হোস্টেল সুপাররা কথা বলে জানতে পেরবছেন, ছাত্র-ছাত্রীদের গায়ে থেকে আসা গন্ধ দিয়ে গ্যাস উৎপাদন সম্ভব এবং এই গ্যাস বিদেশে আমদানি করে প্রচুর টাকা কামানো পসিবল 🐸